ভিডিও তৈরি করার অ্যাপস ।। মোবাইল দিয়ে ভিডিও তৈরি করুন

 ভিডিও তৈরি করার অ্যাপস ।। মোবাইল দিয়ে ভিডিও তৈরি করুন

ভিডিও তৈরি করার অ্যাপস আমরা অনেক প্লে স্টোরে দেখি ভিডিও এডিটিং এর জন্য কিন্তু সবগুলো অ্যাপস ভালো না এবং বেশিরভাগ অ্যাপসগুলোয় pad। আর্টিকেলে আমরা আলোচনা করব ভিডিও তৈরি করার ফ্রী অ্যাপস। আমরা সকলে ভিডিও তৈরি করতে পছন্দ করি। আমাদের স্মৃতিচারণের জন্য আমরা ভিডিও বা ছবির মাধ্যমে খুব সুন্দর করে ভিডিও করি এবং সেটা এডিট করি আমরা প্রতিনিয়ত। এইসব এডিট অ্যাপস খুঁজে থাকি কিন্তু অনেক সময় ভালো অ্যাপস পাইনা অনেক জায়গাতে খোঁজাখুঁজির পরও। আমরা যখন পাই না তখন গ্রামের ভিডিও বানাতে অনেক প্রবলেম এর সমস্যা সম্মুখীন হতে হয়। আজ আমরা কিছু অ্যাপস নিয়ে আলোচনা করব যেগুলোর মাধ্যমে আপনারা খুব সহজেই ভিডিও বানাতে পারবেন একদম ফ্রিতে।

ভিডিও তৈরি করার সেরা 5 টি অ্যাপস

1. Kine Master
2. Video Editor
3. Picsart
4. capcut
5. video show

Kine Master

আমরা যারা টুকটাক ভিডিও করে থাকি এবং সেই ভিডিও গুলো এডিট করে থাকি তা আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। একটি এন্ড্রোয়েড অ্যাপস কাইন মাস্টার এ অ্যাপটি দিয়ে অনেক ভিডিও আমরা এডিট করে থাকে খুব সহজেই। এটি একদম ফ্রি ভার্সন ব্যবহার করতে পারবেন। আপনারা অ্যাপটির মাধ্যমে ছোট থেকে বড় সব ধরনের ভিডিও এডিট করতে পারবেন। বড় বড় ইউটিউবার থেকে শুরু করে সকলে অ্যাপস দিয়ে ভিডিও এডিট করে থাকে। অ্যাপসটির ব্যাকগ্রাউন্ড অনেক সুন্দর অনেক সুন্দর হওয়ার কারণে এই অ্যাপসটি ভালো জনপ্রিয়তা পেয়েছে। খুব সহজেই প্লে স্টোর থেকে সংগ্রহ করতে পারবেন। প্লে স্টোরে ওপেন করে কাইনমাস্টার লিখে সার্চ করলে আপনারা পেয়ে যাবেন। এই অ্যাপসটি আমার কাছে এটি অত্যন্ত ভালো লেগেছে অ্যাপসটি আমি নিজেও ব্যবহার করে থাকি। তাই আমার তালিকায় দিকে এক নম্বরে রেখেছি। তবে আমরাও অন্যান্য মতামতকে সম্মান করি।

Video Editor

এন্ড্রয়েড ফোনে ভিডিও এডিট করার জন্য সেরা এপস। আমরা অনেক ধরনের ভিডিও এডিট করে থাকি যার বেশিরভাগই অ্যাপস থেকে হয়ে থাকে। আমি নিজেও এপসটি ব্যাবহার করি। তবে এই এ্যাপস টি অনেক আপডেট আছে অনেক সময় প্লে স্টোরে পাওয়া যায় না। এছাড়া বিভিন্ন ধরনের ডুবলিকেট পরিচালনা করা হয়। কিন্তু মেন অ্যাপসটি সংগ্রহ করতে হলে অ্যাপস এর উপর থাম্বেল এবং ভিডিও এডিটর এনাম টি দেখে সবাই সংগ্রহ করবেন। যদি এই অ্যাপসটি প্লেস্টরে না পান তবে গুগল থেকে অ্যাপসটি সংগ্রহ করে নিবেন। অ্যাপসের মাধ্যমে খুব সহজে আপনারা যে কোন ভিডিও এডিট করতে পারবেন একদম ফ্রিতে কোন ধরনের টাকা পয়সা লাগে না। এই অ্যাপসটি আরও বিশেষত্ব রয়েছে তা হলো বিভিন্ন ধরনের সাইট ভিডিওর সাইজ বাড়াতে পারবেন খুব সহজে। অতিরিক্ত ভিডিও একটি ভিডিওর মাধ্যমে সংযোগ করতে পারবেন এই অ্যাপস এর মাধ্যমে সাউন্ড কোয়ালিটি অত্যন্ত সুন্দর যেকোনো ধরনের মিউজিক লাগাতে পারবেন। এমনকি নিজের ভয়েস ব্যবহার করে ভিডিওতে সেটা করতে পারবেন। খুব সহজেই যারা মোবাইল সম্পর্কে বোঝেনা বা ইন্টারনেট সম্পর্কে বোঝেনা তারাও এ অ্যাপসের মাধ্যমে খুব সহজেই ভিডিও বানাতে পারবে চমৎকার জন্য এবং খুব সহজ ভিডিও বানানোর জন্য অ্যাপস এর বিকল্প কোন অ্যাপস হতেই পারে না। (ভিডিও তৈরি করার সফটওয়্যার)

Picsart

আমরা যারা ছবি এডিট করে থাকি। তারা পিকচার সাথে অনেক পরিচিত কিন্তু আপনারা হয়তো অনেকেই জানেন বা অনেকে হয়তো জানেন না যে ভিডিও বানানোর জন্য Picsart অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অ্যাপস এর মাধ্যমে খুব সহজেই আপনারা ভিডিও বানাতে পারবেন। দুইটি ভার্সন রয়েছে এবং একটি ফ্রি ভার্সন খুব স্বল্প টাকার বিনিময় আপনারা pad ভার্সন নিতে পারবেন এবং প্রিমিয়াম কোয়ালিটির ভিডিও বানাতে পারবেন। আর ফ্রি ভার্সন এর মাধ্যমে খুব সুন্দর ভাবে ভিডিও বানা যায় এই অ্যাপসটির মাধ্যমে আমরা অনেক ভিডিও বানায় এবং আপনাদের এবং আপনারা দেখবেন ইউটিউবে ভিডিও যেগুলো অনেক অংশে আর্টস থেকে বাড়ানো হয়েছে। এক্সট্রা মিউজিক থেকে শুরু করে ব্যাকগ্রাউন্ড সবকিছু আপনারা চেঞ্জ করতে পারবেন। এই অ্যাপস এর মাধ্যমে অত্যন্ত সুন্দর এবং খুব সহজ এমনকি শুধু video অ্যাপসে আপনারা ভিডিওটা বানাতে পারবেন খুব সহজে অত্যন্ত সুন্দরভাবে। ইচ্ছামত ডিজাইন করতে পারবে এবং সবকিছু পরিবর্তন করতে পারবেন। নিজের ইচ্ছামত নিতে পারবেন তাহলে বুঝতে পারছেন এই অ্যাপসটা কত গুরুত্বপূর্ণ।

capcut

ছবির সাথে মিউজিক এই অ্যাপসটি মাধ্যমে আপনারা ভিডিও এডিট করতে পারবেন। অনেক টিক টক বা ছোটখাটো শর্ট ভিডিও গুলো এই অ্যাপসের মাধ্যমে বানানো হয়ে থাকে। তাই এত জনপ্রিয়তা আমরা অনেক ফেসবুক, ইউটিউব অনেক জায়গাতে দেখে থাকি। ছবিতে বিভিন্ন ধরনের মিউজিক চলে অত্যান্ত সহজ ভাবে capcut অ্যাপসের মাধ্যমে আপনারা ভিডিও গুলো বানাতে পারবেন। যারা মোবাইলে, ইন্টারনেট সম্পর্কে সে রকম জ্ঞান নেই তারাও খুব সহজে অ্যাপস এর মাধ্যমে ভিডিও বানাতে পারবেন। বন্ধু-বান্ধবের সাথে আড্ডা বা বিভিন্ন ধরনের স্কুল কলেজের বিভিন্ন ভিডিও শর্ট ভিডিও অ্যাপসের মাধ্যমে বানানো হয়ে থাকে। খুব সহজে একজন শিক্ষার্থী মধ্য দিয়ে ভিডিও বানাতে পারবে। কোন ধরনের প্রশিক্ষণ ছাড়াই ভিডিও বানানো সম্ভব অ্যাপসের মাধ্যমে সংগ্রহ করতে হলে প্লে স্টোরে চলে যাবেন তারপর সার্চ দিবেন তারপর প্রথমে আপনারা দেখতে পাবেন। এই অ্যাপসটি তারপর সংগ্রহ করবেন এবং ওপেন করবেন এবং দেখবেন সব কিছু খুঁটিনাটি অনেক ধরনের সিস্টেম রয়েছে এপস এর মধ্যে। অনেক ধরনের সিস্টেম থাকার কারণে অনেকে এটা জটিলতায় ব্যাপারটা তা নয় এটা একদমই সহজ আপনারা বিভিন্ন ধরনের সিস্টেম রেখে গেছে বিভিন্ন ধরনের ডিজাইন এর ভিডিও বানাতে 
পারবেন। (মোবাইল দিয়ে ভিডিও তৈরি)

video show

ভিডিও এডিটিং এর জন্য জনপ্রিয় অ্যাপস ভিডিও শো এটি একদম ফ্রি ফ্রিতে আপনারা ইউজ করতে পারবেন। বিভিন্ন ধরনের বিয়ে বা বিভিন্ন অনুষ্ঠানে ভিডিওগুলো অ্যাপসের মাধ্যমে এডিট করা হয়ে থাকে। যেকোনো ধরনের ছবি ছবির সাথে মিউজিক গান চলবে এরকম ধরনের অ্যাপস ভিডিও বানাতে পারবেন অ্যাপস এর মাধ্যমে দেশ ও দেশের বাইরে অত্যান্ত জনপ্রিয়তা পেয়েছে জনপ্রিয়তার মূল কারণ হচ্ছে এটা বিনামূল্যে ব্যবহার করতে পারবেন এবং এটি খুব সহজে ব্যবহার করা যায়। একদম সুন্দর খুব সহজ কোন ধরনের প্রশিক্ষণ ছাড়াই প্রফেশনাল লেভেলের ভিডিও এই অ্যাপস এর মাধ্যমে বানানো যায়। আমরা দেখেছি যে বিভিন্ন ধরনের ভিডিও হয়ে থাকে। এসব ভিডিওগুলো অনেক ধরনের সফটওয়্যার দিয়ে  ব্যবহার করা হয়। তবে আমরা এখানে অ্যান্ড্রয়েড এর জন্য ভিডিও শো অ্যাপস ব্যবহার করে থাকি।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url