মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করুন খুব সহজে ।। মোবাইল নাম্বার দিয়ে লোকেশন বের

 মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করুন খুব সহজে

আমাদের অনেক সময় অনেক অজানা নাম্বার থেকে ফোন আসে। আমরা জানি না যে কে ফোন করেছে বা পরিচয় দেয়না এসব নাম্বার গুলো কারা ব্যবহার করছে এবং কোথা থেকে ব্যবহার করছে এসব সকল কিছু আপনারা দেখতে পারবেন। তার ফোন নাম্বার দিয়ে এছাড়া বিভিন্ন ক্ষেত্রে অনেক মানুষের পরিচয় গোপন রাখে এবং নানা কারণে আপনাকে বিরক্ত করে ফোন করে। এসব মানুষের আপনারা পরিচয় খুব সহজে বের করতে পারবেন। গুগোল এ সার্চ করে থাকেন আপনারা বিভিন্ন ধরনের বিষয় অনেকে সার্চ করে কিভাবে নাম্বার দিয়ে পরিচয় বের করা যায় এই আর্টিকেলে আমরা কথা বলবো। এসব নেই কিভাবে খুব সহজে শুধুমাত্র ফোন নাম্বার দিয়ে কিছু উপায় একটি মানুষের পরিচয় বের করা যায় তিনি কোথায় থাকেন এবং নামকি সকল বিষয়বস্তু শুধুমাত্র ফোন নাম্বার ব্যবহার করে আপনারা জানতে পারবেন। এই পদ্ধতি জানা থাকলে আপনারা যে কোন কারক পরিচয় জানতে পারবেন তো আপনার নিচের আর্টিকেলগুলো লক্ষ্য করলেই বুঝতে পারবেন। আমরা সবকিছু বিস্তারিত আলোচনা করব নিচে।

মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করার তিনটি উপায় 

1. মোবাইল অ্যাপের মাধ্যমে 

2. সোশ্যাল মিডিয়ার মাধ্যমে 

3. প্রশাসনের মাধ্যমে

1. মোবাইল অ্যাপের মাধ্যমে পরিচয় বের করুন

মোবাইল অ্যাপের মাধ্যমে অনেক রকম ভাবে আপনারা একজন ব্যক্তির পরিচয় বের করতে পারবেন। শুধু পরিচয় নয় ওই ব্যক্তি কোথায় অবস্থান করছে সেটার বিস্তারিত আপনারা পেয়ে যাবেন মোবাইলের মাধ্যমে। আপনারা “প্লে স্টোরে” দেখে থাকবেন। অনেক ধরনের অ্যাপস কিন্তু সব অ্যাপস গুলো সঠিক ভাবে কাজ করে না। এর মধে 90% ভুয়া হয়ে থাকে। আমরা জানি যে একজন ব্যক্তির লোকেশন এবং পরিচয় বের করা কতটা কঠিন কাজ বাংলাদেশের সিকিউরিটির কারণে অনেক সময় এসব বের করা সম্ভব হয়ে ওঠেনা। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে কিছু কিছু অ্যাপস আছে যেগুলোর মাধ্যমে আপনারা একজন ব্যক্তির খুব সহজে তার পরিচয় এবং তিনি কোথায় অবস্থান করছেন তার বিস্তারিত বের করতে পারবেন। এমন একটি অ্যাপস এর মধ্যে হচ্ছে Truecaller অ্যাপস এর মাধ্যমে আপনারা একজন ব্যক্তির পরিচয় বের করতে পারবেন। শুধুমাত্র নাম্বার এর সাহায্যে প্রথমে প্লে স্টোরে চলে যাবেন এবং প্লে স্টোরে যাওয়ার পরে সার্চ করবেন। Truecaller লিখে প্রথমে দেখবেন অ্যাপস শো করবে আপনাদের সামনে সংগ্রহ করে নিন তার পর যে ব্যক্তির আপনারা পরিচয় বের করতে চাচ্ছেন। সেই ব্যক্তির নাম্বারটা এখানে তুলে দিবেন তুলে দেওয়ার পর আপনারা সার্চ এ ক্লিক করবেন সার্চ এ 

ক্লিক করার পর দেখবেন। আপনাদের সামনে কিছু রেজাল্ট শো করবে অনেক সময় অনেক সিকিউরিটির কারণে ভুয়া রেজাল্ট দিতে পারে। কিন্তু আমি বলে যাচ্ছি এখানটায় আপনাদের 80% রেজাল্টের সঠিক দিবে। এই ব্যক্তির নাম ঠিকানা এমনকি সবকিছু শো করবে। আপনারা যদি কেউ ট্রাই করে থাক কেউ জানতে চান কোন অপরিচিত ব্যক্তির পরিচয় তাহলে এই অ্যাপসটি আপনারা ব্যবহার করতে পারেন শুধু এই অ্যাপসটি আরো কিছু কিছু অ্যাপস আছে। যেগুলো অনেক ভালো সার্ভিস দিয়ে আসছে কিন্তু বেশিরভাগ অ্যাপসগুলোয় ভুয়া হয়ে থাকে। শুধুমাত্র তাদের ইনকামের জন্য তারা এসব প্লে স্টোরে দিয়ে রাখে কোন কাজ হয়না। তবে আমি বলে রাখব অ্যাপস দ্বারা আপনারা কিছু না হলেও উপকার পাবেন। এমনকি আরো কিছু কিছু ভালো অ্যাপস আছে যেগুলো আপনারা ব্যবহার করতে পারেন তা আমি মনে রাখব কোন ধরনের ঝামেলা ছাড়া আপনারা নিজেরাই ঘরে বসে একজন ব্যক্তির পরিচয় জানুন অপরিচিত ব্যক্তির পরিচয় খুব সহজে।

2. সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পরিচয় বের করুন

ইমো

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে খুব সহজে একজন ব্যক্তির পরিচয় শনাক্ত করতে পারবেন। আপনারা সকলে ইমো ব্যবহার করে থাকেন ইমো নামটি শোনেননি এমন কোন ব্যক্তি মনে হয় নাই। বাংলাদেশের জরিপ অনুযায়ী 2021 সালে চার কোটি মানুষ ইমো ব্যবহার করেছে। তাহলে বুঝতে পারছেন যে বাংলাদেশে কত মানুষ ইমো ব্যবহার করে থাকে। তো আপনারা ইমুর মাধ্যমে খুব সহজেই একজন ব্যক্তির পরিচয় জানতে পারবেন। আপনাদের অপরিচিত ব্যক্তির ফোন নাম্বারটা ইমু ওপেন করে আপনাদের কনট্রাকে অ্যাড করে নেবেন। এড করার পর ওই ব্যক্তির যদি থেকে থাকে তাহলে ওর ইমো আপনাদের সামনের শো করবে ওই ব্যক্তির ছবি এবং নামসো করবে আপনাদের সামনে খুব সহজেই মাধ্যমে আপনারা একজন ব্যক্তির পরিচয় শনাক্ত করতে পারবেন। তবে যদি ওই ব্যক্তির ওই নাম্বারে ইমু যদি না থেকে থাকে তাহলে কিন্তু আপনারা ওই ব্যক্তির পরিচয় পাবেন না। যে ব্যক্তির পরিচয় আপনারা বের করতে চান তো অবশ্যই ওই নাম্বারে ইমো থাকতে হবে। তাহলে আপনারা ঐ ব্যক্তির মাধ্যমে পরিচয় বের করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ

ইমোর রকম এ কিভাবে হোয়াটসঅ্যাপে একই পদ্ধতি অবলম্বন করে। আপনারা একজন অপরিচিত ব্যক্তির শুধুমাত্র ফোন নাম্বারের মাধ্যমে পরিচয় শনাক্ত করতে পারবেন। প্লে স্টোর থেকে হোয়াটসঅ্যাপ সংগ্রহ করে নিন করার পর ফাস্ট একটা একাউন্ট করে নেবেন প্রথমে একটা অ্যাকাউন্ট করে নিবেন তারপর যে নাম্বার টির মাধ্যমে আপনারা অপরিচিত ব্যক্তির পরিচয় জানতে চান সে নাম্বার টা আপনাদের ফোনে বা হোয়াটসঅ্যাপে যুক্ত করে নিবেন। যদি ঐ ব্যক্তির হোয়াটসঅ্যাপ নাম্বার থেকে থাকে বা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলা থাকে তাহলে তার নাম এবং ছবি দুটোই দেখতে পারবেন।

3. প্রশাসনের মাধ্যমে পরিচয় বের করুন

আপনারা বিভিন্ন ক্ষেত্রে সমস্যার মধ্যে পড়তে পারেন। একজন ব্যক্তির পরিচয় শনাক্ত করার জন্য আপনারা সোশ্যাল মিডিয়া এমনকি অ্যাপে ও ব্যর্থ হলে সেটা আপনারা সরাসরি প্রশাসনের সাহায্য নিবেন। যদি ঘটনাটি খুবই গুরুতর হয় তাহলে প্রথমে আমি বলব আপনার প্রশাসনের সাহায্য নিবেন। আমাদের শহরে গ্রামে অনেক ধরনের ছিনতাইয়ের ঘটনা ঘটে থাকে এমনকি মোবাইল ছিনতাই হয়ে থাকে। এসব ছিনতাইকারীকে শনাক্ত করার জন্য প্রশাসনের শরনাপন্ন হওয়া খুবই গুরুত্বপূর্ণ কারণ, এর মাধ্যমে যে ব্যক্তি আপনাদের ফোনটি নিয়ে গেছে তার লোকেশন খুব সহজেই জানতে পারবে। এমনকি আপনার কোন অপরিচিত নাম্বার থেকে হুমকি বা বিরক্তিকর কথাবাত্রা বলছে সে ক্ষেত্রে আপনারা প্রশাসনের মাধ্যমে সে ব্যক্তি পরিচয় জানতে পারবেন। খুব সহজে আপনারা একজন ব্যক্তির সকল কিছু পরিচয় এমনকি তার তার মুখ এবং সামনা সামনি দাঁড়িয়ে পারবে দাঁড়াতে পারবে প্রশাসন। প্রশাসনের মাধ্যমে আপনারা খুব সহজেই এটির সমাধান করতে পারবেন। আমরা যদি সোশ্যাল মিডিয়ায় ইমো, হোয়াটসঅ্যাপ এগুলোতে যদি সেই ব্যক্তির কোনো সন্ধান না পেয়ে থাকি বা কোন অ্যাপের মাধ্যমে তার লোকেশন চেক করতে ব্যর্থ হয় তবে সর্বশেষ উপায় হলো আমাদের প্রশাসনের 
মাধ্যমে বিষয়টি সমাধান করা।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url