দক্ষিণ কোরিয়া সার্কুলার 2022 ও বিস্তারিত তথ্য

দক্ষিণ কোরিয়া সার্কুলার ২০২২ ও বিস্তারিত তথ্য
বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়ার প্রতি বছর হাজার হাজার মানুষ যেয়ে থাকে। তাদের কাজের জন্য প্রতিনিয়ত আমাদের আশেপাশে দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য মানুষ পাসপোর্ট করছে এবং আমরা আগ্রহী কখন দক্ষিণ কোরিয়া সার্কুলার ডেট দিয়ে থাকে। বিদেশের মধ্যে সবথেকে দক্ষিণ কোরিয়ায় বেতন সর্বাধিক হয়ে থাকে। বাংলাদেশ থেকে যেসব কর্মী দক্ষিণ কোরিয়ায় যায় তারা মোটামুটি ভালোই থাকে। প্রতিনিয়ত বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া মানুষ যাচ্ছে তো আমরা আজকে জানবো দক্ষিণ কোরিয়া সার্কুলার 2022 সম্পর্কে দক্ষিণ কোরিয়া সার্কুলার সম্পর্কে আপডেট জানতে আমাদের সাথে থাকুন।

দক্ষিণ কোরিয়া সার্কুলার তারিখ

অনেকে আগ্রহী দক্ষিণ কোরিয়ার সার্কুলার সম্পর্কে জানার জন্য কিন্তু বিশেষ করে বলতে হচ্ছে। এখন পর্যন্ত বাংলাদেশ সরকার দক্ষিণ কোরিয়া সার্কুলার তারিখ দেয়নি। 2022 সালে দেওয়ার সাথে সাথে আমাদের সাইডে আপনারা পেয়ে যাবেন অবশ্যই। আপনাদের নজর রাখতে হবে কখন সময় হয়। 2021 সালে যারা অ্যাপ্লাই করেছিল এবং লটারিতে নাম উঠে ছিল তারা পরীক্ষার মাধ্যমে অনেকেই দক্ষিণ কোরিয়া গেছে। তবে 2022 সালের নতুন করে এখন পর্যন্ত কোনো এপ্লাই তারিখ দেওয়া হয়নি। সার্কুলার দেওয়ার সাথে সাথে আমাদের সাইটে আমরা জানাবো তবে বাংলাদেশ সরকার জানিয়েছিল মার্চ মাসের দিকে দক্ষিণ কোরিয়া সার্কুলার দেয়ার কথা কিন্তু এখন পর্যন্ত দেয়নি। মধ্যেখানে করোনার কারণে কোন ধরনের সার্কুলার দেয়নি। বাংলাদেশ সরকার এমনকি যারা পরীক্ষায় পাশ করে টিকে আছে তারাও পর্যন্ত ভিসা বা দক্ষিণ কোরিয়া যেতে পারেনি। এখন অনেকেই যাচ্ছে এমনকি মার্চ মাসের শেষে এপ্রিল মাসে এটার কথা আছে।

দক্ষিণ কোরিয়া সার্কুলার এপ্লাই করার নিয়মাবলী

আপনারা জানেন যে কেউ চাইলেই দক্ষিণ কোরিয়ার এপ্লাই করতে পারে না। তার জন্য একটা নির্দিষ্ট বয়স রয়েছে শুধু বয়স নয় আরো কিছু ক্ষেত্রে কিছু কিছু নিয়ম রয়েছে। 18 বছরের ঊর্ধ্বে একজন ব্যক্তি এপ্লাই করার সামর্থ্য রাখে। এছাড়া সেই ব্যক্তি কে সর্বনিম্ন এস এস সি পাস করতে হবে। দক্ষিণ কোরিয়া সার্কুলার ধরার জন্য এসএসসি পাশের সার্টিফিকেট লাগবে এমনকি 18 বছরের উর্ধ্বে হওয়া লাগবে। শুধু তাই নয় পাসপোর্ট থাকা লাগবে আরো অনেক ধরনের ফ্যাসিলিটি রয়েছে। সার্কুলার দেওয়ার পর আপনার স্থানীয় কোন কম্পিউটারের দোকানে গিয়ে এবার নিজেই বাসায় এর সঠিক নিয়মাবলী জেনে এপ্লাই করতে পারেন খুব সহজেই।

দক্ষিণ কোরিয়া ভাষা শিক্ষা

বাংলাদেশ থেকে প্রতিবছরই হাজার হাজার মানুষ দক্ষিণ কোরিয়া যেয়ে থাকে। দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য তাদের ভাষা শিখতে হয় এ ভাষাটা খুবই গুরুত্বপূর্ণ। কোরিয়ান ভাষা ছাড়া তাদের সাথে কাজ করতে সক্ষম হবেন না। তার জন্য আপনাকে অবশ্যই ভাষা শিখতে হবে এবং সার্কুলার এর নাম উঠার পর আপনাদের ভাষা শিখতে হবে এবং ভাষা শিক্ষার মাধ্যমে ভাষার ওপর পরীক্ষা দিয়ে দক্ষিণ কোরিয়া যেতে হয়। তাহলে বুঝতে পারছেন যে দক্ষিণ কোরিয়ার ভাষা কত গুরুত্বপূর্ণ আপনার স্থানীয় কোন ট্রেনিং সেন্টারে শিখতে পারেন। এমনকি বাংলাদেশ সরকার টিটিসি অনুমোদিত ভাষা সেন্টারগুলো তো আপনি কোরিয়ান ভাষা শিখতে পারেন।

দক্ষিণ কোরিয়া লটারি ২০২২ ফলাফল

দক্ষিণ কোরিয়া লটারির ফলাফল আপনারা জানতে পারেন বিভিন্ন সাইটের মাধ্যমে। তবে কিছু কিছু সাইট মাধ্যমে খুব সহজেই জানতে পারবেন। দক্ষিণ কোরিয়ার এপ্লাই করার পর কিছুদিন পর তার ফলাফল প্রকাশ করা হয়। এ ফলাফলগুলো তারা লটারির মাধ্যমে প্রকাশ করে থাকে। সকল এপ্লাইকারীদের নাম ও তথ্য সংগ্রহ করে তারা লটারির মাধ্যমে প্রকাশ করে থাকে। তাদের ভাগ্যে রয়েছে তারা পায় আবার অনেকে পায় না। তিন ভাগের এক ভাগ জনসংখ্যা পেয়ে থাকে।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url