Realme 9i Review ।। Realme 9i price in Bangladesh

Realme 9i Review ।। Realme 9i price in Bangladesh
অনেকদিন থেকে লক্ষ্য করা যাচ্ছে Realme অনেক মডেল খুবই তাড়াতাড়ি বাজারে নিয়ে আসছে। কিছুদিন পর পর নতুন নতুন মডেল বাজারে ছড়িয়ে দিচ্ছে তারা। কিছুদিন আগে এই ফোনটি বাজারে রিলিজ করা হয়েছে। বর্তমানে এর জনপ্রিয়তা ব্যাপক। এই ফোনের সবথেকে আকর্ষনীয় জিনিসটি হচ্ছে ক্যামেরা 50 মেগাপিক্সেলের ক্যামেরা দিয়েছে। এই ফোনটিতে দর্শকদের কাছে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে। এমনকি এই ফোনের ডিজাইন কারুকার্য নকশা অত্যন্ত দক্ষতার সাথে করা হয়েছে। বিশেষ করে বলতে হয় realme 9i এই ফোনটি দেখতে অনেক সুন্দর পাতলা করা হয়েছে। যার কারণে একটি হাতে নিয়ে থাকলে কোন ধরনের বিরক্তি মনে হবে না। এছাড়া লক্ষ্য করা যায় Realme 9i মডেলটিতে প্রসেসর অত্যন্ত ভালো দেয়া হয়েছে। এছাড়া ব্যাটারি mah অনেক বেশি দেওয়ার কারণে এর জনপ্রিয়তা ব্যাপক। বাংলাদেশের বাজারে 2020 সালের জানুয়ারি 10 তারিখ রিলিজ করা হয়।

Realme 9i price in Bangladesh

17,490 টাকা 4/64 GB
19,490 টাকা 6/128 GB

Realme 9i Camera

প্রতিটি কোম্পানির চায় তাদের মোবাইল ফোনের কিছু না কিছু ব্যতিক্রম নিয়ে আসি অন্যান্য ফোনের থেকে বা মডেলের থেকে সেক্ষেত্রেও Realme 9i এই ফোনটিতে দেখা যায়। এর ক্যামেরা অত্যন্ত সুন্দর দুর্দান্ত করা হয়েছে। 50 মেগাপিক্সেলের ক্যামেরা রাখা হয়েছে এই ফোনটিতে। দুইটি ক্যামেরা রাখা হয়েছে অনেক সুন্দর ক্যামেরা নকশা করা হয়েছে। এই ক্যামেরা দিয়ে প্রফেশনাল লেভেলের ভিডিও ফটোগ্রাফি করা সম্ভব। অনেক ইউটিউবার ভিডিও ধারণ করা শুরু করেছে। আমার কাছে ফোনে ক্যামেরা অত্যন্ত সুন্দর মনে হয়েছে এমনকি সেলফি ক্যামেরা ও অনেক সুন্দর রাখা হয়েছে ডিসপ্লে কোনে ক্যামেরা অবস্থিত।

Realme 9i Design

Realme মডেল গুলো অনেক সুন্দর করে থাকে। সে ক্ষেত্রে এটি ব্যতিক্রম নয় এই ফোনটিতে অনেক সুন্দর ডিজাইন করা হয়েছে। যতই প্রশংসা করেন না কেন এর প্রশংসা কোন শেষ হবেনা ডিজাইন সম্পর্কে। অত্যন্ত পাতলা ও সুন্দর নকশা রাখা হয়েছে। এছাড়া আমরা একটি জিনিস বিশেষ করে লক্ষ্য করেছে ফোনের ডিসপ্লে এমোলেড রাখা হয়েছে। Realme 9i এই ফোনটি দুইটি কালারে রাখা হয়েছে। কাল এবং নীল এ দুইটি কালারে রাখা হয়েছে। ডিসপ্লে সাইজ রাখা হয়েছে 6.6 ইঞ্চি এবং 2412x1080 রেজুলেশন রাখা হয়েছে এবং এতে সব ধরনের গুরুত্বপূর্ণ জিনিস গুলো বিদ্যমান। এই ফোনটিতে কোন ধরনের চোখের ক্ষতি করে না। এছাড়া বিশেষ করে বলতে হয় অন্ধকারে কোন চোখের আলো পরেনা। অনেক সুন্দর ডিসপ্লে রাখা হয়েছে ফোনটিতে।

Realme 9i Processor

এই ফোনটিতে অনেক সুন্দর প্রসেসর ব্যবহার করা হয়েছে। Android 11 ও Realme UI 2.0 রাখা হয়েছে। এছাড়া 6/128, 6/64, 4/64 ডিজে রাখা হয়েছে। এই ফোনটিতে 5000  mah ব্যাটারি রাখা হয়েছে। দুর্দান্ত চার্জিং সিস্টেম ফাস্ট চার্জিং এর সিস্টেম সুবিধা রয়েছে। ফোনটিতে অনেকক্ষণ ধরে ব্যাকআপ দিতে পারে। এছাড়া বিশেষত্ব হচ্ছে গেম ফ্রী ফায়ার, পাবজি, কল অফ ডিউটি গেম খেলতে পারবেন খুব সহজে। কোন ধরনের অপত্তিকর কোন ধরনের অসুবিধা ছাড়াই।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url