Realme 8s 5g Review ।। Realme 8s 5g price in bangladesh

 

Realme 8s 5g Review ।। Realme 8s 5g price in bangladesh

দুর্দান্ত ফোন গুলির মধ্যে realme 8s 5g অন্যতম। এই ফোনটিতে অনেক ধরনের সুযোগ-সুবিধা দিয়ে আসছে। অনেক কম দামের মধ্যে এই ফোন তারা বাজারে ছেড়েছে। আমার কাছে দুর্দান্ত লেগেছে এই ফোনের নকশা। এমনকি এই ফোনের পারফরম্যান্স খুবই গুরুত্বপূর্ণ বিষয়। যা প্রতিটা কাস্টমার খুব ভালোভাবে পর্যবেক্ষণ করে থাকে। আমি মনে করি এই ফোন যে কোনো গ্রাহকের কাছে খুবই পছন্দের ফোন হয়ে উঠবে। কিন্তু এখানে একটি কথা বলতে হয় এই ফোনের ব্যাক ক্যামেরা নকশা টা আমার কাছে খুব একটা ভাল মনে হয়নি। 22 হাজার টাকা দামের মধ্যে ফোন অথচ ব্যাক ক্যামেরা নকশা একদমই খারাপ। সেটা কোনভাবেই মেনে নেওয়া সম্ভব নয়। realme 8s 5g price in bangladesh লিখেছেন তাহলে দেখবেন অফিশিয়ালি ভাবে 22 হাজার টাকা দাম নির্ধারণ করা হয়েছে। এছাড়া realme 8s 5g review in india  লিখে সার্চ দিলে আনুমানিক Rs. 17,799 টাকা দাম রয়েছে। এ ফোনগুলি মোটামুটি ভালো পারফরম্যান্স দিয়ে আসছে কিন্তু এই ফোনের ব্যাক ক্যামেরা টা আমার কাছে খুব একটা ভালো লাগে নি। তবে সেলফি ক্যামেরা প্রশংসা করতে হয়। দুর্দান্ত সেলফি ক্যামেরা সাথে এরকম ভালো করা হয়েছে  দুর্দান্ত ফোন আশা করা যায়। কিছু জিনিস ডেভেলপ করতে পারলে ফোনে চাহিদা আরো ব্যাপকভাবে ছড়িয়ে পড়তো আমি আশা করি। যাই হোক সকল কিছু বিবেচনা করতে গেলে এত কম দামের মধ্যে মোটামুটি ভালই মোবাইল ফোন বলা যায়। এই ফোনটিকে Blue, Purple এই দুইটি কালারে ফোন পাওয়া যায়।

realme 8s 5g price in bangladesh

22,000

Realme 8s 5g Camera

এই ফোনের ক্যামেরা দুর্দান্ত রাখা হয়েছে। 64 মেগাপিক্সেল 2 মেগাপিক্সেল 2 মেগাপিক্সেল ক্যামেরা ব্যাক ক্যামেরা রাখা হয়েছে। এছাড়া সেলফি ক্যামেরা রাখা হয়েছে 16 মেগাপিক্সেল। অনেকে ক্যামেরা ভালো ফোন খুঁজে থাকেন একটু কম দামের মধ্যে ক্যামেরা ভালো এমন কি সব ধরনের সুযোগ-সুবিধা আপনারা আশা করে থাকেন। আমি বলতে পারি এই ফোনের ক্যামেরা খুবই দুর্দান্ত ডিএসএলআর মুড ছাড়াও ড্রইং ভিডিও রয়েছে। এই ফোনটিতে যে কেউ খুব সহজে প্রফেশনাল লেভেলের ভিডিও করতে পারবে। এই ফোনের ক্যামেরার ছবি অসাধারণ ছবি তোলার পর হালকা এডিট করলে যেকোন ছবি খুবই সুন্দর হয়ে থাকে। এমনকি নাইট প্রমোট রয়েছে এই ফোনটিতে অসাধারন লেগেছে আমার কাছে। তবে আমি আগেই বলে রেখেছি এই ক্যামেরা ব্যাক ক্যামেরাটাকে আমার কাছে খুব একটা ভালো লাগে নি। তবে সেলফি ক্যামেরা ডিজাইন টা খুব সুন্দর। ডিসপ্লের এক কোণে অবস্থিত ছোট্ট সেলফি ক্যামেরা কাস্টমারকে আকর্ষণ করতে বাধ্য।

Realme 8s 5g display

এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে IPS LCD, 90Hz, 600 nits (peak) display. ডিসপ্লে সাইজ রাখা হয়েছে 6.5 ইঞ্চি। খুব সুন্দর লেগেছে আমার কাছে এর ডিসপ্লের নকশা ডিসপ্লের এক কোণে রাখা হয়েছে। ছোট্ট সেলফি ক্যামেরা এমনকি এর ডিসপ্লে চোখের কোন ক্ষতি করে না। দীর্ঘ সময়ে ফোন ব্যবহার করলেও যেকোনো ধরনের গেম খেললে ও চোখের কোন ধরনের ক্ষতি করেনা। গ্রাফিক্স অনেক সুন্দর ব্যবহার করা হয়েছে। এই ফোনটিতে আরেকটি কথা বিশেষ করে বলতে হয়। এই ফোনের সাইট ডিসপ্লে খুবই চমৎকার রেজুলেশন রাখা হয়েছে 1080 x 2400 pixels.

Realme 8s 5g Processor

এটিতে ব্যবহার করা হয়েছে MediaTek MT6833P Dimensity 810. এছাড়া রয়েছে Android 11, Realme UI 2.0 দুর্দান্ত প্রসেসর ব্যবহার করার কারণে এর ফোনের দাম একটু বেশি রাখা হয়েছে। সেক্ষেত্রে এর সার্ভিস মোটামুটি ভালই  128GB 6GB RAM, 128GB 8GB RAM ব্যবহার করা হয়েছে। এই ফোনটিতে দুর্দান্ত র‌্যাম ও রম প্রসেসর যেকোনো ধরনের ছোট বাড়ি হালকা ভারী হালকা গেম খেলা যায়। এই ফোনটি দিয়ে 2 থেকে 3 ঘন্টা রেগুলার গেম খেললে ফোনের কিছু হয় না। শীতের সময় কোন কোন বারে গরম হয় না কিন্তু গ্রীষ্মকালে অর্থাৎ গরমকালে হালকা গরম অনুভব করা যায় এই ফোনটিতে।

Realme 8s 5g BATTERY

দুর্দান্ত চার্জিং সুবিধা রয়েছে এই ফোনটি শুধু তাই নয় এটিতে ব্যবহার করা হয়েছে Li-Po 5000 mAh ব্যাটারি এছাড়া ফাস্ট চার্জিং সুবিধা রয়েছে। এই ফোনটিতে চার্জিং হিসেবে ব্যবহার করা হয়েছে Fast charging 33W.






Next Post Previous Post
No Comment
Add Comment
comment url