Boesl Notice Board 2022 ।। South korea job circular

 

Boesl Notice Board 2022 ।। South korea job circular

BOESL থেকে ফাইনাল নোটিশ দেওয়া হয়েছে।
সেখানে উল্লেখ করা হয়েছে প্রি টেস্ট পরীক্ষার মাধ্যমে কতগুলো লোক নিবে। আর লটারির মাধ্যমে কতগুলো লোক নেবে এবং কিছু কিছু রুলস তারা দিয়ে দিবে। বর্তমানে এগুলো দেয় নাই শুধুমাত্র জানানো হয়েছে যে প্রি টেস্ট পরীক্ষার মাধ্যমে এতগুলো লোক নিবে। আর লটারির মাধ্যমে এতগুলো লোক নেবে। তবে এটুকু তারা ধারণা দিয়েছে যে যারা টেস্ট পরীক্ষা দিবে তারা সেপ্টেম্বরের শুরুতে তাদের পরীক্ষা হবে। যারা লটারির মাধ্যমে গ্রহণযোগ্য হবে তারা ২০২৩ সালের শুরুতে তাদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। boesl এটি হলো ফাইনাল নোটিস। ছাড়া সম্পূর্ণভাবে এখনো নোটিশ দেয়া হয়নি সব বিস্তারিত নিয়ম দিতে আরো কিছুদিন সময় লাগবে আশা করা যায়।

কোরিয়া প্রি-টেস্ট পরীক্ষার সুবিধা ও অসুবিধা 

প্রি টেস্ট পরীক্ষা তে যেমন সুবিধাও আছে। তেমন অসুবিধা ও রয়েছে। যারা অল্প একটু ভাষা জানে বা অনেক জানাশোনা এর আগে পরীক্ষা দিয়েছে ফেল করেছে। মোটামুটি ভাবে তারা প্রি টেস্ট দেওয়ার জন্য যোগ্য। এছাড়া বলা যায় ইপিএস টপিক এই বইটি 30 অধ্যায়ে পর্যন্ত কমপ্লিট করলে সকল কিছু পারলে তারা দেওয়ার যোগ্যতা রাখেন। তবে এখানে একটি বিষয় হচ্ছে প্রি টেস্ট মাধ্যমে এবার লোক নিবে 9000 হাজার। একবার ফেল করলে পরবর্তীতে আর এবার পরীক্ষা দেওয়ার কোন সুযোগ নাই। কোনো সুযোগ থাকবে না যদি প্রিটেস্ট পাস করে তাহলেই ফাইনাল পরীক্ষা দিতে পারবে। তো এটাই হচ্ছে বিশেষ সুবিধা ফাইনাল পরীক্ষা দিতে পারবে না এছাড়া অংশগ্রহণ করতে পারবে না। আরেকটি মূল বিষয় হচ্ছে লটারিতে লোক নিবে 15000 এবং লোক নিবে সে ক্ষেত্রে আপনারা টেস্ট পরীক্ষা দিবেন নাকি লটারি তে নাম দিবেন যেকোনো একটি বেছে নিতে হবে খুব চিন্তা ভাবনা করে বেছে নিবেন।

কোরিয়া লটারির সুবিধা ও অসুবিধা

কোরিয়া লটারি আবেদনের ক্ষেত্রে অনেক সুযোগ-সুবিধা রয়েছে আবার অসুবিধা হয়েছে। এ সুযোগ সুবিধার মধ্যে হচ্ছে সবথেকে বড় সুবিধা এতে 15 হাজার লোক নিবে যা প্রিটেস্ট থেকে 4000 হাজার বেশি তবে এখানে বলতে হয় যারা একটু হলেও ভাষা জানে দীর্ঘদিন ধরে ভাষা শিখতে তারা প্রিটেস্ট পরীক্ষার জন্য তৈরী হবে। তারা তাদের ভাগ্য পরীক্ষা করে তারা লটারিতে নাম দেবে না তারা সরাসরি অংশ নিবে। সে ক্ষেত্রে নতুনদের জন্য অনেক সুবিধা হয়ে যায়। তবে এখানে একটি কথা আছে যদি লটারিতে নাম উঠে তাহলে একবারের জন্য তো যাই হোক যারা একটু ভাষা জানেন বা অনেকটাই জানেন তারা পরীক্ষা দিতে পারে না। যারা জানেন না তারা  অংশগ্রহণ করতে পারেন তবে ধারণা করা যায় প্রতি 5 থেকে 6 জন লোকের মধ্যে একজনের নাম লটারিতে উঠবে। তো সেই ক্ষেত্রে আপনার ভাগ্য থাকলে আপনার নাম উঠবে এবং আপনি করতে পারবেন চার মাস সময় পাবেন তার মধ্যে সম্পূর্ণ শিখে পরীক্ষা দিতে পারবেন।





Next Post Previous Post
No Comment
Add Comment
comment url