Digital Marketing course bangla tutorial free download

 Digital Marketing Course free download

digital marketing course free download
digital marketing course অনেক প্রতিষ্ঠান আছে টাকার বিনিময় করিয়ে থাকে। সেই সাথে তাদের সাপোর্ট পাওয়া যায় বিভিন্ন মার্কেটপ্লেসে কাজ করার জন্য। ডিজিটাল মার্কেটিং ফ্রি কোর্স অনেকে করায় না। এ কোর্সগুলো আমরা বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করে দিতে পারি। পুরনো কিছু ছাত্র এসব কোর্স করার পর তাদেরকে ভিডিও রেকর্ডিং দেয়া হয়। কোর্সের মত কোন প্রবলেম থাকলে এই ভিডিও রেকর্ডিং গুলো শুনে তারা আরো ভালোমতো কাজ শিখতে পারে এবং এক্সপার্ট হয়ে উঠতে পারে। এই ভিডিও রেকর্ডিং গুলো ফ্রীতেই এই পেজে দেয়া হবে। master in digital marketing online, digital marketing training, digital marketing course online সহ আরো অনেক ধরনের নাম দিয়ে এসব কোর্স অনেক বেচাকেনা হয়ে থাকে। এসব কোর্সগুলো অনেক জায়গায় আবার ফ্রিতে ও পাওয়া যায়। বিভিন্ন ভালো ভালো প্রতিষ্ঠান digital marketing training উদ্ভাস একাডেমিক, ইশিখন অনেক ধরনের প্রতিষ্ঠানের digital marketing paid course ফ্রিতে পাওয়া যায়।

Digital marketing certificate

ডিজিটাল মার্কেটিং কোর্স করার জন্য বিভিন্ন ইনস্টিটিউটে ভর্তি হইলে বা সরকারি প্রতিষ্ঠানে ভর্তি হলে চার মাস অথবা 6 মাসের যেকোনো কোর্স থাকবে। কোর্স করার পর একটা সার্টিফিকেট দেওয়া হয় সেটাই হলো digital marketing certificate. সার্টিফিকেট পেতে হলে অবশ্যই পেড কোর্স করতে হবে। কিন্তু ফ্রী কোর্স ভিডিও গুলো দেখে সার্টিফিকেট পাওয়া সম্ভব নয়। এই ভিডিওর লিংক গুলো থেকে আপনারা ভিডিওগুলো ডাউনলোড করে নিজে নিজে কোর্স কমপ্লিট করতে পারেন। digital garage google ও ইউটিউবে অনেক ধরনের কোর্স পাওয়া যায়। কিন্তু এসব কোর্স খুব একটা ভালো হয় না। ফ্রিতে তারা প্রোভাইড করে থাকে। কিন্তু আমাদের সাইটের যেসব করতে হবে বা লিংক দেওয়া হবে সেসব বিভিন্ন প্রতিষ্ঠানের পেড কোর্স বিভিন্ন ধরনের পিডিএফ ছাড়াও স্টেপ বাই স্টেপ ভিডিও ফোল্ডার করে থাকে। পাট 1 থেকে শুরু করে পাঠ 30 digital marketing course এমনকি কোনো কোনো কোর্সে তারও বেশি থাকে।

Seo course free download

Search Engine Optimization (Seo) অনেক ধরনের কোর্স রয়েছে। অনেক প্রতিষ্ঠান কোর্স এর মধ্যে যেগুলো ভালো সবথেকে সেগুলোর পেতে ক্লিক করুন। ডিজিটাল মার্কেটিং এর একটি বড় অংশ হচ্ছে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (Seo).


 





Next Post Previous Post
No Comment
Add Comment
comment url